বিবিধ

অন্ত্রপ্রণর : প্রিয়াঙ্কা দাশগুপ্ত (Re-style by Priyanka)

প্রিয়াঙ্কা দাশগুপ্ত Aug 8, 2020 at 10:40 am বিবিধ

গয়না পরতে ভালোবাসেনা এমন মেয়ে বোধহয় কমই আছে। ছোটবেলা থেকেই পোশাকের সঙ্গে মানানসই রং বা ডিজাইনের গয়না খুঁজে আনতাম। এর জন্যে বাড়িতে কম বকাও খেতে হয়নি তবু আমি নাছোড়বান্দা। তারপর কলেজের গণ্ডি পেরিয়ে অফিস যাচ্ছি.. সোশ্যাল মিডিয়াতে ক্রমশ সক্রিয় হলাম। কিছু গ্রুপের মেম্বারও হলাম। কয়েকজন বন্ধুর সাজের ধরন ভালো লাগতে শুরু করল। পোশাকের সঙ্গে মানানসই হাতে তৈরি বা অন্য নানা ধরনের গয়না দেখে সাজের প্রতি একটা ভালো লাগা তৈরি হল। তখন অক্সিডাইজড আর ফেব্রিক জুয়েলারির রমরমা বাজার। ফেসবুক সেলারদের থেকেই সেসব কিনতে লাগলাম ।
এবার ইচ্ছে হলো নিজের মনের মত করে কিছু গয়না বানাবো; নিজের জন্যে আর সবার জন্যে। ইউটিউব ঘেঁটে মার্কেটের খোঁজ পেতে একাই বেরিয়ে পড়লাম। সেখানে গিয়ে সরঞ্জামের এর দাম শুনে অবাক হলাম। সেদিনই ঠিক করলাম আমার ব্যবসার মূল উদ্দেশ্য হবে, সাধ্যের মধ্যে দাম রেখে বেশি সংখ্যক ক্রেতার কাছে পৌঁছানো।
মেটেরিয়ালগুলো দিয়ে বুদ্ধি করে ডিজাইন তৈরি করলাম। হাতেখড়ি হয়েছিল ইউটিউবেই। এমনই ছিল শুরুর দিনগুলো। সত্যি বলতে অন্যরকম কিছু করার এই স্বপ্নপূরণে, খানিক এগিয়ে দিয়েছিল আমার চাকরি। কর্মসূত্রে আমি ভারতীয় রেল-এর কমার্শিয়াল ক্লার্ক। সঙ্গে পড়াশুনাও করছি। একটানা কাজের একঘেয়েমি কাটিয়ে ওঠার ইচ্ছাই নিজের মনপসন্দ কিছু করার অনুপ্রেরণা দিয়ে যায়। ডিউটি শেষে বেশ কয়েকঘণ্টা ট্রেন জার্নি করে মার্কেটে যাতায়াত আর বাড়ি এসে নতুন নতুন ডিজাইন তৈরি। হাতে তৈরি গয়নার সঙ্গে রেডিমেড গয়নাও এখন আমার কাছে রয়েছে। আছে অক্সিডাইজড, জার্মান সিলভার, সিলভার রেপ্লিকা, কুন্দন, জুট, ফেব্রিক জুয়েলারি। চাহিদানুযায়ী কাস্টমাইজেশনের সুবিধাও আছে। প্রথমে চেনা-শোনার গণ্ডিতে ব্যবসা শুরু হলেও সবার উৎসাহে ফেসবুকে গয়নার পেজ তৈরি করি, নাম দিই Re-style by Priyanka। পেজে গয়নার ছবি এবং অন্যান্য আপডেটও দেওয়া হয়। এছাড়াও কয়েকজনের সঙ্গে মিলেRevolution-A Nayi Soch নামের একটি ফেসবুক গ্রুপও তৈরি করেছি। এই গ্রুপের পোস্ট বা লাইভের মাধ্যমেও আমরা অনেকের কাছে পৌঁছাতে পেরেছি। আমাদের মতই যারা ছোটোখাটো ব্যবসার মাধ্যমে নিজেদের শখ পূরণ করতে চায় তাদেরকেও এই গ্রুপের মাধ্যমে সবার কাছে পৌঁছতে সাহায্য করে চলেছি ।
ইচ্ছে ছিলো নিজের জন্যে মনের মত করে কিছু গয়না বানানো; সেই থেকে শুরু। আর এখন? অল্পদিনে সকলের কাছ থেকে এত ভালোবাসা পেয়েছি তা বলার নয়। চাকরির থেকেও এই উপার্জন আমার কাছে অনেক বেশি স্পেশাল। কারণ এই ছোট্ট ব্যবসাই আমাকে রোজকার ব্যস্ত দিনগুলোয় ভালোবেসে নতুন কিছু সৃষ্টির আনন্দ দিয়েছে, আমার স্বপ্নকে পাখনা মেলে উড়তে সাহায্য করেছে। অনেকেই আছে যারা নিজেরা কিছু উপার্জন করতে চায় তাদের জন্যে এই গয়নার ব্যবসা নতুন দিগন্ত খুলে দিতেই পারে। পুঁজি নিয়েও চিন্তার কারণ নেই। এই ব্যবসা শুরু করার সময় মাত্র ৩০০ টাকার মেটেরিয়াল কিনেছিলাম। বেশি টাকা বা অসাধারণ আইডিয়া নয়, চাই শুধু নতুন কিছু তৈরি করার ইচ্ছা আর ভালোবাসা।


•কর্ণধার: প্রিয়াঙ্কা দাশগুপ্ত
•উপাদান/মাধ্যম: অক্সিডাইসড,জার্মান সিলভার,সিলভার রেপ্লিকা এবং ফেব্রিক জুয়েলারি
•গড় মূল্য: ভারতীয় মূল্যে ৩০ থেকে শুরু করে ৫০০ ।
•যোগাযোগের মাধ্যম:
ফেসবুক পেজ:Restyle by Priyanka
Whatsapp এ যোগাযোগের নম্বর: ৯৮০৪১৪৬৭৭০
•ভবিষ্যৎ পরিকল্পনা: ভবিষ্যতে আরও নতুন রকমের গয়নার আনার পরিকল্পনা ছাড়াও গয়না বানানোর পদ্ধতি শেখানোর পরিকল্পনা রয়েছে।
•ডেলিভারি পয়েন্ট: ডাকযোগে দেশের সর্বত্র গয়না পাঠানো হয়। দেশের বাইরেও গয়না পাঠাবার ব্যবস্থা আছে।
এছাড়া শ্যামনগর এবং শিয়ালদহ রেলওয়ে স্টেশনে ফ্রি ডেলিভারি দেওয়া হয়।

#অন্ত্রপ্রণর #বিবিধ #Enterprenuer

Leave a comment

All fields are required. Comment will appear after it is approved.

trending posts

newsletter

Connect With Us

today's visitors

90

Unique Visitors

182858