ভিডিও গ্যালারি

মাইক TESTING ২। হোরিখেলা। রবীন্দ্রনাথ ঠাকুর।

শ্রাবস্তী ঘোষ Sep 22, 2020 at 10:36 am ভিডিও গ্যালারি




'হোরি খেলা' কবিতাটি রবীন্দ্রনাথ রচনা করেন ১৩০৬ বঙ্গাব্দের ৯ কার্তিক। কবিতাটি রাজপুত ইতিহাসের কাহিনি অবলম্বন করে লেখা হয়েছে। এই সময় রবীন্দ্রনাথ রাজপুত ইতিহাসের কাহিনি অবলম্বন করে বেশ কয়েকটি কবিতা রচনা করেছিলেন। যেমন মানী, রাজবিচার, নকলগড়, হোরি খেলা, পণরক্ষা প্রভৃতি । এই কবিতাগুলির কাহিনিসূত্র রবীন্দ্রনাথ সংগ্রহ করেন James Todd এর The Annals and Antiquities of Rajasthan গ্রন্থ থেকে।

SILLY পয়েন্ট মাইক TESTING-এ এই কবিতাটিই আবৃত্তি করে শোনাচ্ছেন শ্রাবস্তী ঘোষ।




শ্রাবস্তী ঘোষ একজন পারফরম্যান্স আর্টিস্ট। ২০১৮ সালে দিল্লির আম্বেদকার বিশ্ববিদ্যালয় থেকে ‘পারফরমেন্স স্টাডিজ’-এ স্নাতকোত্তর এবং তার আগে ২০১৬-এ বাংলা সাহিত্য নিয়ে কলকাতার প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েশন কমপ্লিট করেছেন বর্তমানে কলকাতা সংবেদে ডান্স মুভমেন্ট থেরাপি নিয়ে ডিপ্লোমা করছেন। একাধিক আন্তর্জাতিক আলোচনাসভায় গবেষণাপত্র উপস্থাপনের পাশাপাশি শ্রাবস্তী সমান তালে পারফরমেন্স আর্টের উপর নতুন নতুন কাজ করে চলেছেন।। ‘লেটস নট হুইস্পার’, 'আনশেয়ারড ডিসায়ার" ইত্যাদি শ্রাবস্তীর নিজের নির্দেশনা।



#Bengali #Poem #Rabindranath Tagore #The Annals and Antiquities of Rajasthan #Horikhela #James Todd #Srabasti Ghosh #বাংলা #কবিতা #রবীন্দ্রনাথ ঠাকুর #রাজপুত #ইতিহাস #হোরিখেলা #টড #রাজস্থান #শ্রাবস্তী ঘোষ

Leave a comment

All fields are required. Comment will appear after it is approved.

trending posts

newsletter

Connect With Us

today's visitors

60

Unique Visitors

177715